কে তুমি?
- এফ ইউ শিমুল ০৮-০৫-২০২৪

কে তুমি? এই শূণ্য মরুভূমিতে কালবৈশাখীর ঝড় উঠিয়েছ খা খা করা বুকটাতে শ্রাবনের জল ঝড়িয়েছ নড়বড়ে হৃদয়টাকে তোমার মিষ্টি কথনে জোড়া লাগিয়ে দিয়েছ। দাবানল লাগা মনটাকে নতুন করে সাজিয়ে দিয়েছ। আমার মরচে ধরা নামটাকে, তোমার নামের সাথে জুড়ে নিয়েছ। সাদাকালো আকাশটায় তাকিয়ে সপ্ন বুনতে শিখিয়েছ। শুকনো পাতাতেও সবুজের গন্ধ শুকতে শিখিয়েছ। ওগো কে তুমি? তুমি কি আমার রোজ সপ্নে আসা সে? আচ্ছা, তুমি কি মাঝে মধ্যে কপালে লাল টিপ পড়? হাত দুটো কি রেশমি চুড়ি দিয়ে জড়িয়ে রাখ? পায়ে কি নূপুর পড়? তুমি পা পেললে হৃদয় কাপানো রিনিঝিনি শব্দ হয়? আর প্রতিদিন গোধুলি বেলায় তুমি কি এক'পা দু'পা করে খালি পায়ে হাট? বড়ই সংঙ্কিত আমি। আমার এলোমেলো জীবনটাতে কি পাবে তুমি? কত কষ্ট, কত শূণ্যতায়, যন্তনায় হৃদয়টা এখনো থমকে থাকে ভয়ে। তবে কি তুমি আমার চোখের জল মুছতে আসলে? তোমার আমার মাঝের অদৃশ্য দেয়ালটা তোমাকে অনেক ভাবিয়ে তুলছে আমার মনে। ওগো, বল না কে তুমি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।